বীফ লাসানিয়া Beef Laasania

বীফ লাসানিয়া Beef Laasania :

Food fantasy with Twist of taste.'s photo.উপকরণঃ
পাস্তা শিট -১ প্যাকেট ,
বীফ কিমা -১ কেজি,
সয়াসস -১ চা চামচ,
টমেটো সস -৩ চা চামচ,
সুইট চিলি সস -১ চা চামচ,
আদা বাটা -১ চা চামচ,
রসুন বাটা -১ চা চামচ,
এলাচ -৩ টা,
দারুচিনি- ২ টা,
তেজপাতা- ১ টা বড় ,
ভাজা জিরা গুড়া-১ চা চামচ থেকে ২ চা চামচ,
পেঁয়াজ কুচি -আধা কাপ,কাঁচা মরিচ কুচি -ঝাল অনুযায়ী,গোলমরিচ গুড়া- ২ চিমকি,রেড চিলি ফ্লেক্স- পরিমাণমত,লবণ- স্বাদ অনুযায়ী,মোজারেলা চীজ (স্লাইস করা)- প্যাক ১ টা,তেল- পরিমান মত.

প্রণালীঃ
* প্রথমে কিমাটা ভালো করে ধুয়ে নিন। প্যানে তেল এর মধ্যে পেঁয়াজ কুচি, কাঁচা মরিচ কুচি, লবন আর উপরের সব মশলা-আদাবাটা, রসুনবাটা, এলাচ, দারুচিনি, তেজপাতা, জিরা গুড়া দিয়ে ভালো করে কষিয়ে কিমা দিয়ে দিন।
* কিছুক্ষণ পর পরিমাণ মত পানি দিয়ে কিমা সেদ্ধ করে নিতে হবে। উপরের সব সস, গোল মরিচ এর গুড়া, রেড চিলি ফ্লেক্স দিয়ে কিমাটা গ্রেভি করেনা নিন। কিমাটা পাস্তায় দেয়ার আগে তেজপাতা, এলাচ, দারুচিনি ফেলে নিতে হবে।
* এবার পাস্তা শীট একটা একটা করে ফুটন্ত পানিতে একটু লবন আর তেল দিয়ে সেদ্ধ করতে হবে। চামচ দিয়ে হালকা করে তুললে ২ পাশ থেকে বেন্ড হলে বুঝতে ববে সেদ্ধ হয়েছে এবং কোন মতেই যেন না ভেঙ্গে যায় সেইদিকে খেয়াল রাখতে হবে।
* এবার একটা ওভেন প্রুফ প্যানে তেল মেখে প্রথমে একটা পাস্তা শীট বিছিয়ে এর উপর পুরোটা ঢেকে ১ ইঞ্চি কিমার লেয়ার দিতে হবে। এর উপর একটা স্লাইসড চীজ দিয়ে আবার এর উপর কিমা তার উপর আবার আর একটা পাস্তা শীট আবার উপরে কিমা দিয়ে লেয়ার করতে হবে। সবার উপরে মোজারেলা চীজ গ্রেড করে বিছিয়ে নিয়ে প্রি -হিট ওভেনে ১৮০ ডিগ্রীতে ৬ – ৮ মিনিট বেক করতে হবে। যখন উপরের চীজটা গলে গলে পড়বে, তখন ওভেন থেকে নামিয়ে উপরে একটু রেড চিলি ফ্লেক্স দিয়ে দিন। গরম গরম সুস্বাদু বীফ লাসানিয়া পরিবেশন করুন।

No comments:

Post a Comment